অভ্যর্থনা

শব্দনীড় | বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। আপনি যদি শব্দনীড়ে নতুন অতিথি হন তাহলে নিচের অনুচ্ছেদগুলোয় আপনার জিজ্ঞাস্যসমূহের জবাব পেতে পারেন। আর যদি আপনি নিবন্ধিত পুরনো ব্যবহারকারী হয়ে থাকেন পৃষ্ঠার নিচের অংশের অনুচ্ছেদগুলো দেখুন।

নতুন অতিথিদের জন্য:

১. শব্দনীড় ব্লগে লিখতে ও/বা মন্তব্য করতে চান? প্রথমে আপনাকে নিবন্ধন করতে হবে।

২. আপনার নিবন্ধন সম্পন্ন হয়েছে কিনা কি করে বুঝবেন? প্রথমত নিব্ন্ধনের সময় কোন সমস্যা হলে মেসেজ দেখতে পাবেন, সফল হলেও সফল হওয়ার মেসেজ দেখতে পাবেন। এছাড়াও নিবন্ধন শেষে ব্লগের মূল/প্রথম পাতায় গিয়ে ডানপাশের নিচের দিকে ‘নতুন এলেন’ তালিকায় আপনার লগইন আইডি দেখা যায় কিনা দেখুন। দেখা গেলেই নিবন্ধন ঠিকঠাক হয়েছে।

৩. নিবন্ধন হওয়া মানেই কি আপনি লেখা শুরু করতে পারবেন? দুঃখিত, এক্ষণি নয়। আপনার নিবন্ধন তথ্যগুলো পরীক্ষা করার পর দ্রুততম সময়ের মধ্যে আপনার অ্যাকাউন্টটি অ্যাক্টিভেট করা হবে। এর পরই শুধু আপনি লগইন ও লেখা শুরু করতে পারবেন।

৪. কিভাবে বুঝবেন আপনার অ্যাকাউন্ট অ্যাক্টিভেট করা হয়েছে? ব্লগের মূল/প্রথম পাতায় গিয়ে ডানপাশের নিচের দিকে ‘নতুন এলেন’ তালিকায় আপনার লগইন আইডির পাশে যদি ঘড়ির চিহ্ণ দেখা যায় আপনি এখনো অপেক্ষমান, আর যদি টিক চিহ্ন দেখা যায় তাহলে আপনার অ্যাকাউন্ট অ্যাক্টিভেট করা হয়েছে।

৫. নিবন্ধন করেছেন কিন্তু কোন ই-মেল পাননি? তার দরকারও নেই, নতুন নিবন্ধন পদ্ধতিতে আপনি নিজেই নিজের পাসওয়ার্ড দেবেন নিবন্ধনের সময়, তা দিয়েই লগিন করুন। তবে আপনার অ্যাকাউন্ট অ্যাক্টিভেট হয়েছে কিনা তা দেখে নিন।

৬. পাসওয়ার্ড ভুলে গিয়েছেন? পাসওয়ার্ড উদ্ধার করুন। পাসওয়ার্ড উদ্ধার করে কোন ই-মেল পাননি? admin@shobdoneer.com এ এক কলম লিখে জানান। সাথে আপনার ব্লগ লগইন আইডি বা ই-মেল জানাতে ভুলবেন না যেন।

৭. পাসওয়ার্ড পেয়েছেন, কিন্তু তা মনে রাখা কঠিন? সমস্যা নেই, শুধু একবার তা ব্যবহার করে লগইন করুন, তারপর আপনার পছন্দমতো বদলে নিন প্রোফাইল সম্পাদনায় গিয়ে।

৮. বাংলায় লেখার জন্য কোন বাংলা লেখনী সফটওয়্যার আপনার দরকার হবে, সাহায্য দেখুন।

৯. এবার লেখা ও মন্তব্য শুরু করবেন ভাবছেন? দয়া করে ব্লগবিধি-টি এখন একবার পড়ে নিন।


পুরনো ব্যবহারকারীদের জন্য:

এই ফীচারটি এখনো পুরোপুরি বাস্তবায়িত হয়নি। দয়া করে পরে আবার আসুন।