শব্দনীড় ব্যবহারের নিয়মাবলীতে নতুন বন্ধুদের স্বাগতম ...

শব্দনীড় এর নতুন বন্ধুদের সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। ব্লগিং এ আপনার কোন সমস্যা হলে এখানে বলুন। আমরা চেষ্টা করবো পরামর্শ দিয়ে আপনাকে সাহায্য করতে। তার আগে আপনার যা করণীয় আপনাকে সবিনয়ে স্মরণ করিয়ে দেই।

শব্দনীড় ব্লগের হোম পেজ এ অনলাইনে যারা আছেন তালিকায় ব্লগটির অতিথি সময় ভেদে প্রায় ৯০০ থেকে ১৫০০ জন থাকেন। জানা কথা, এই অতিথিদের মাঝে অনেকেই নিবন্ধিত ব্লগার রয়েছেন; যারা হয়তো ব্লগে লগিন করতে চাইছেন না কিন্তু পড়ছেন। অন্যদের অ্যাক্টিভিটিজ দেখছেন। আসুন নিবন্ধিত হয়ে ব্লগিং জীবনে নিজেকে প্রকাশ করি অন্য সবার মতো। সুপ্ত প্রতিভার প্রকাশ ঘটাই। বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ হই। মিলি বন্ধুত্বের নিবিড় ছায়াতলে।


প্রথমে আসবে ব্লগে রেজিষ্ট্রেশন। চিত্রে ইপ্সিত রেজিষ্টার বাটনে ক্লিক করুন।


বৃত্তাকার চিহ্নিত অংশের নতুন নিবন্ধন বাটনে ক্লিক করুন। নিবন্ধন


এটাই হচ্ছে নিবন্ধন ফরম। লাল বৃত্তাকার ঘর লক্ষ্য করুন। নিবন্ধন ফরম
_______________________________
০১. যে নামে লগিন করতে চান তা ইংরেজীতে টাইপ করুন।
০২. ইমেইল ঠিকানাটি লিখুন। ভুল দিলে নোটিফিকেশন যাবেনা।
০৩. যে নামে লিখতে চান বাংলায় লিখুন। নিক নেম সহজ সুন্দর বাঞ্ছনীয়।
০৪. দুইবার একই পাসওয়ার্ড এখানে বসিয়ে আপনার নিবন্ধন সম্পন্ন করুন

আপনি যদি শব্দনীড়ে নতুন অতিথি হন তাহলে নিচের অনুচ্ছেদগুলোয় আপনার জিজ্ঞাস্যসমূহের জবাব পেতে পারেন। ব্লগে মুদ্রিত পুরাতন এপিসোড। পড়ে নিন।

নতুন অতিথিদের জন্য:

০১. প্রথমে আপনাকে নিবন্ধন করতে হবে।
০২. নিবন্ধন সম্পন্ন হলে ব্লগের ২য় কলাম ‘নতুন এলেন‘ ঘরে আইডি দেখা যাবে। বুঝে নেবেন প্রাথমিক পর্যায়ে শব্দনীড় এ আপনার নিবন্ধন সঠিক হয়েছে।
০৩. নিবন্ধন হলে আপনি পোস্ট লিখা শুরু করতে পারবেন এমন নয়। নিবন্ধন তথ্য পরীক্ষা করার পর দ্রুততম সময়ে আপনার অ্যাকাউন্টটি অ্যাক্টিভেট হবে। তার আগে আপনি লগইন করতে পারবেন কিন্তু লিখা শুরু করতে পারবেন না।

০৪. ব্লগ অ্যাকাউন্ট অ্যাক্টিভেট হলো কিনা ‘নতুন বন্ধু‘ তালিকায় আপনার আইডির পাশে যদি ঘড়ির চিহ্ন দেখা যায় বুঝতে হবে আপনি অপেক্ষমান। টিক্ চিহ্ন দেখা গেলে বুঝবেন আপনার অ্যাকাউন্ট অ্যাক্টিভ করা হয়েছে। আপনি নিয়ন্ত্রন কক্ষ ও নতুন পোস্ট লিখার ঘর পাবেন। এখন ব্লগ লিখুন।

০৫. নিবন্ধন পরবর্তীতে স্বয়ংক্রিয় ই-মেল পাবেন। নিবন্ধনের সময় আপনি যে পাসওয়ার্ড ব্যবহার করেছিলেন তা দিয়ে লগিন করতে পারবেন। তার আগে আপনার অ্যাকাউন্ট অ্যাক্টিভেট হয়েছে কিনা দেখে নিন।

০৬. পাসওয়ার্ড ভুলে গেলে পাসওয়ার্ড উদ্ধারবাটন ব্যবহার করুন। পাসওয়ার্ড উদ্ধার সংক্রান্ত মেইল না পেলে admin@shobdoneer.com এ জানিয়ে দিন। সাথে আপনার ব্লগ আইডি জানাবেন। শব্দনীড় এ ব্যবহার করা ইমেল আইডি ভুল দেয়া থাকলে আপনি আপনার একাউন্ট রিঅ্যাকটিভ করতে পারবেন না।

০৭. পাসওয়ার্ড ভুলে যাবার সম্ভাবনা থাকলে লগিন করে প্রোফাইল সম্পাদনায় যেয়ে আপনার পাসওয়ার্ড বদলে নিন। অথবা বিকল্প প্রোফাইল সম্পাদনা অংশে।

০৮. পোস্টে ভিডিও যোগ করার পদ্ধতি।
০৯. ফটোবাকেট থেকে অনেক ছবি সহজে যোগ করার পদ্ধতি।
১০. বাংলায় লেখার জন্য কিংবা অন্যান্য প্রয়োজনে সাহায্য দেখুন।
১১. বাংলায় লিখার জন্য পড়ুন। এই ব্লগে বাংলা লিখবেন যেভাবে।
১২. লিখা বা মন্তব্য শুরু করার আগে দয়া করে অনুগ্রহ করে ব্লগবিধি পড়ুন।
১৩. ফটো শেয়ারিং সাইট থেকে নিজ পোস্টে ছবি আনার জন্য দেখুন এখানে।

১৪. নিজ প্রোফাইলে ছবি অবশ্যই ব্যবহার করবেন। এটি আপনাকে সহজ শনাক্ত করতে সাহায্য করবে। পাশাপাশি লগিন লাইনআপেও সৌন্দর্য বৃদ্ধি করে। নিয়ম : ড্যাশবোর্ড > নিয়ন্ত্রণ কক্ষ ও নতুন পোস্ট > আপনার প্রোফাইল। আপলোড। ph5

শব্দনীড় হোম পেজ এ একই ব্লগারের একটি পোস্ট প্রদর্শিত থাকাবস্থায় দ্বিতীয় পোস্ট প্রকাশ করা যাবে না। চলতি পোস্ট দ্বিতীয় পেজ এ যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। নবাগতদের পোস্ট সম্পাদনা শেষে প্রকাশিত হবে। সঞ্চালকের প্রতি আস্থা রাখুন। সহ-ব্লগার হিসেবে শব্দনীড় এ আপনাকে স্বাগতম। ধন্যবাদ। শুভ ব্লগিং।

প্রদায়কের ফেসবুক লিঙ্ক : আজাদ কাশ্মীর জামান।

VN:R_U [1.9.22_1171]
রেটিং করুন:
Rating: 5.0/5 (1 vote cast)
VN:R_U [1.9.22_1171]
Rating: 0 (from 0 votes)
r:শব্দনীড় ব্যবহারের নিয়মাবলীতে নতুন বন্ধুদের স্বাগতম ..., 5.0 out of 5 based on 1 rating

ফেসবুক ইউজার মন্তব্য

মন্তব্য (ফেসবুক )

এই পোস্টের বিষয়বস্তু ও বক্তব্য একান্তই পোস্ট লেখকের নিজের, লেখার যে কোন নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব লেখকের। অনুরূপভাবে যে কোন মন্তব্যের নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব সংশ্লিষ্ট মন্তব্যকারীর।
▽ এই পোস্টের ব্যাপারে আপনার কোন আপত্তি আছে?

কোন মন্তব্য নেই

মন্তব্য বন্ধ আছে।