একটি সুসংবাদে আমার দুটি ঈদ ... ঈদ মোবারক

ঈদের এই আনন্দের সাথে যোগ হয়েছে আর একটি সু সংবাদ। কিছুক্ষণ আগে শব্দনীড় ব্লগ কর্তৃপক্ষ তাদের সঞ্চালক নির্বাচিত পোস্টে আনুষ্ঠানিক ঘোষণা করেছেন আমাদের প্রিয় শব্দনীড় আরও একমাস প্রাণ লাভ করেছে। পাশাপাশি এটাও তারা বলেছে আমাদের ছোট বড় অনুদান যদি অব্যহত থাকে নীড় তার অবারিত সেবা প্রিয় ব্লগারদের জন্য উৎসর্গ করে যাবে। ব্যক্তিগতভাবে আমরা আনন্দিত হতে পারি। বিষাদের যে অন্ধকার মনে নেমে এসেছিলো বোধকরি আপাতত হলেও সেখানে পারিজাত আনন্দের ফল্গু ধারা এলো। ভালো লাগলো।

ঈদ আনন্দের দিন, খুশির দিন, উৎসবের দিন। ঈদ আমাদের জন্য বয়ে আনে অনাবিল আনন্দ, খুশির বারতা। ঈদের গুরুত্ব আমাদের কাছে যেমন ধর্মীয় তেমনি সামাজিক। প্রতি বছরই ঈদ আসে নতুনের মত। এক মাস সিয়াম সাধনা শেষে খুশীর সওগাত পবিত্র ঈদুল ফিতর। জাতীয় কবি কাজী নজরুল তার কবিতায় লিখেছেন, ‘রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ। আপনাকে তুই বিলিয়ে দে, শোন আসমানী তাগিদ।’ আনন্দের সওগাত নিয়ে আসা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আমরা ঈদ উৎসবে মিলিত হই সকল ভেদাভেদ ভুলে। চাওয়া পাওয়ার হিসাব না মিলিয়ে এক কাতারে সামিল হই। বুঝি মানুষ মানুষের জন্য।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শব্দনীড় এ আমার সকল সহব্লগার, বন্ধু, শুভানুধ্যায়ী, সবাইকে জানাই ঈদ মোবারক ও আন্তরিক শুভেচ্ছা। যে যেখানে আছেন সবাই ভালো থাকুন নিরাপদে থাকুন। আমাদের জন্য দোয়া করবেন। ঈদ মোবারক।

GD Star Rating
loading...
GD Star Rating
loading...
এই পোস্টের বিষয়বস্তু ও বক্তব্য একান্তই পোস্ট লেখকের নিজের,লেখার যে কোন নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব লেখকের। অনুরূপভাবে যে কোন মন্তব্যের নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব সংশ্লিষ্ট মন্তব্যকারীর।
▽ এই পোস্টের ব্যাপারে আপনার কোন আপত্তি আছে?

কোন মন্তব্য নেই

মন্তব্য বন্ধ আছে।