সৃজনশীল লেখা প্রতিযোগিতা ২০১৪ পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও শব্দতরী প্রকাশন...

সুপ্রিয় ব্লগার বন্ধুরা। শুভেচ্ছা গ্রহণ করুন। অবশেষে অপেক্ষার পালা শেষ হতে যাচ্ছে! আপনারা নিশ্চয় অবগত আছেন যে শব্দনীড় সৃজনশীল লেখা প্রতিযোগিতা ২০১৪ পোস্টের মাধ্যমে শব্দনীড় বন্ধুদের স্বতস্ফূর্ত এবং আন্তরিকতায় আস্থা রেখে সৃজনশীল লিখা আহবান করা হয়। প্রতিটি ক্যাটাগরিতে প্রচুর লিখা আমাদের হাতে এসেছে। বিধায় লিখা প্রাপ্তির ঘরে আমরা প্রাপ্ত লিখার লিঙ্ক নিয়মিত প্রকাশ করতে থাকি। পাশাপাশি সকল পাঠক এবং ব্লগারদের প্রতিটি লিখায় ভোট দেবার আহবান জানানো হয়। লিখা প্রাপ্তি থেকে পাঠক ভোট প্রদান পর্যন্ত সকলের অভূতপূর্ব সাড়ায় আমরা বিমোহিত হয়েছি। আমরা কৃতজ্ঞ।

প্রদত্ত ভোট সতর্কতা এবং স্বচ্ছতার সাথে গণনার মাধ্যমে প্রতিযোগীদের প্রাপ্ত ভোট ঘোষণা আনুযায়ী গ্রহণ সম্পন্ন হয়। তবে প্রতিযোগিতায় পাঠকের বহুল অংশগ্রহণ থাকলেও ভোট প্রদানের ক্ষেত্রে আশানুরূপ সাড়া পাওয়া যায় নি! প্রকাশিত হয় সৃজনশীল লেখা প্রতিযোগিতা ২০১৪ ভোটের ফলাফল এ পাঠক ভোটে নির্বাচিত মোট ত্রিশটি লিখা। যা অপেক্ষমান থাকে চূড়ান্ত বিচার কার্য সম্পাদনে সম্মানিত বিচারক মণ্ডলীদের বিচার কার্যে প্রতিটি লিখায় নাম্বার প্রদানের। পরিশেষে আসে সেই মাহেন্দ্রক্ষণ। বিচারক মণ্ডলী তাঁদের রায় দেন। উঠে আসে তিন ক্যাটাগরির তিন জনের তিনটি করে সৃজনশীল লেখা প্রতিযোগিতা ২০১৪ চূড়ান্ত ফলাফল। দেখুন।

চূড়ান্ত বিজয়ী: ক্যাটাগরি- ০১ (কবিতা, ছড়া, সঙ্গত, অনুবাদ) : ০১. কবি, কবিতা ও বিবেকের কথা – মহাকালের প্রতিচ্ছবি। ০২. ইয়েটস ও একটি প্রিয় কবিতা – কে এম রাকিব। ০৩. আমি পাগল হয়ে যাওয়ার আগে – নাহিদ ধ্রুব।

ক্যাটাগরি- ০২ (ছোটগল্প, অনুগল্প, শিশুতোষ, চিঠি) : ০১. গাওয়াল – মিশু মিলন। ০২. হাজতী – জিয়াউল হক। ০৩. আইল্যা – মাহাফুজুর রহমান।

ক্যাটাগরি- ০৩ (প্রবন্ধ, সমসাময়িক, রম্য রচনা, ভ্রমণ) : ০১. আহসান মঞ্জিল – ছবি। ০২. রবির উপর বাউলের ছায়া – কবীর হুমায়ূন। ০৩. মানবতাবোধে উজ্জীবিত সৃজনশীল ও সফল মানুষের পৃথিবী দেখতে চাই – মাসুম বাদল।

চূড়ান্ত ফলাফলে যারা বিজয়ী হলেন তাদের সবাইকে আয়োজক কর্তৃপক্ষ এবং শব্দনীড়ের পক্ষ থেকে অভিনন্দন এবং চূড়ান্ত ফলাফল বাছাইয়ে সহযোগিতার জন্য সম্মানিত বিচারক মণ্ডলীর প্রতি কৃতজ্ঞতা। যারা বিজয়ী হতে পারেন নি তাদের সবাইকে ধন্যবাদ সহ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে একে সার্থক করে তোলার জন্য এবং যারা ভোট প্রদান করেছেন এবং প্রতিযোগিতাকে সুন্দরভাবে সমাপ্তির পথে নিয়ে যেতে সহযোগিতা করেছেন তাদের সহ সকল ব্লগার, পাঠক দের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান স্বেচ্ছা দায়িত্ব নেয়া সুমন আহমেদ।

উদ্যোগ নেয়া হয় সৃজনশীল এবং চমৎকার আঙ্গিকের একটি অনন্য ই-লিটলম্যাগ এর। প্রতিযোগিতায় প্রাপ্ত লিখা গুলো সম্পাদনা হীন ভাবে সেখানে অর্ন্তভুক্ত করা হয়। উদ্দেশ্য বহুদিন পর কোন এক অলস দুপুরে কিংবা সন্ধ্যায় যখন লেখক তাঁর লেখালেখির স্মৃতি রোমন্থনে যখন খুলে বসবেন এই ই-লিটলম্যাগ, হয়ত সেদিন পুরনো লিখাটি পুনরায় পাঠ করে অতীত এবং বর্তমানকে সামনে রেখে নিজেই নিজের লিখাকে মূল্যায়ন করতে সমর্থ হবেন যা কোন নবীন লিখিয়েকে পথ দেখাবে। প্রাণবন্ত অংশগ্রহণে সার্থক হয়ে উঠে। অভিনন্দন সকল বিজয়ীকে। আশা করা হয় সৃষ্টির এ হাত কখনও থেমে যাবে না। শব্দনীড় সৃজনশীল লেখা প্রতিযোগিতা ২০১৪ ই-লিটলম্যাগ। ফাইল সাইজ: ১১.৪ এমবি।

আহবান করা হয় শব্দতরী পঞ্চম বর্ষ, প্রথম সংখ্যার জন্য লেখা আহ্বান। সেরা সৃজনশীল লিখা গুলোন সহ স্বপ্রণোদিত হয়ে যারা শব্দতরী সম্পাদক বরাবর লিখা পাঠিয়েছেন; সম্পাদিত সেই লিখা গুলোন নিয়ে অবশেষে বহুল আকাঙ্খিত শব্দতরী মোড়ক উন্মোচনের অপেক্ষায়। এই মহোৎসবে আমরা আপনাকে চাই।

সুধী।
অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, আগামী ৩রা জুন ২০১৪ বিকেল ৫ টায় পাবলিক লাইব্রেরির সেমিনার হলে (নিচতলা) শব্দনীড় সৃজনশীল লেখা প্রতিযোগিতা ২০১৪ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও শব্দতরী, ৫ম বর্ষ. প্রথম সংখ্যার প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উক্ত অনুষ্ঠানে আপনার স্ববান্ধব উপস্থিতি কামনা করছি।
ধন্যবাদান্তে জিয়া রায়হান।

অনুষ্ঠানে প্রধান অতিথি :

মাহফুজুর রহমান
নির্বাহী পরিচালক, বাংলাদেশ ব্যাংক
বিশিষ্ট শিশু সাহিত্যিক, উপদেষ্টা চন্দ্রাবতী একাডেমি।

বিশেষ অতিথি :

আনজীর লিটন
বিশিষ্ট শিশু সাহিত্যিক ও ছড়াকার।

গোলাম মোহাম্মাদ কিবরিয়া
বিশিষ্ট সমাজসেবক, সভাপতি বাংলাদেশ সমিতি, রোম, ইতালী।

প্রতীক করিম
জেনারেল ম্যানেজার, পূবালী ব্যাংক লিমিটেড।

মালেক টিপু
বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক।

অনুষ্ঠান সূচি :
শব্দতরী প্রকাশনা উৎসব
পুরস্কার বিতরণী অনুষ্ঠান
চা চক্র ও আড্ডা।

আয়োজনে : ব্লগারস ফোরাম। ইলেক্ট্রনিক মিডিয়া : শব্দনীড়।

সৃজনশীল লিখার চূড়ান্ত বিচার কার্য সম্পাদনে সম্মানিত বিচারক মণ্ডলী যারা ছিলেন : ০১. মাহবুব আলী। ০২. অ্যারেস শঙ্খবীর। ০৩. নাজমুল হুদা। ০৪. ইমেল নাঈম। ০৫. সীমান্ত প্রধান। ০৬. মুহাম্মাদ আমানুল্লাহ। ০৭. এমদাদুল হক তুহিন। আমরা আশা করবো বিজয়ীদের পুরস্কার প্রদান অনুষ্ঠানে অবশ্যই আপনারা উপস্থিত থাকবেন। আপনাদের জন্য থাকবে সম্মাননা স্মারক। পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও শব্দতরী প্রকাশনা এই উৎসবে আপনি সবান্ধবে আমন্ত্রিত। সম্ভব হলে ফেসবুক আইকনে sc14 ক্লিক করে বন্ধুদের সাথে শেয়ার করুন।

GD Star Rating
loading...
GD Star Rating
loading...
এই পোস্টের বিষয়বস্তু ও বক্তব্য একান্তই পোস্ট লেখকের নিজের,লেখার যে কোন নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব লেখকের। অনুরূপভাবে যে কোন মন্তব্যের নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব সংশ্লিষ্ট মন্তব্যকারীর।
▽ এই পোস্টের ব্যাপারে আপনার কোন আপত্তি আছে?

কোন মন্তব্য নেই

মন্তব্য বন্ধ আছে।