প্রোফাইলে ছবি আপলোড … এবং একটি সমস্যার সমাধান

প্রোফাইলে আপনার ছবি আপলোড। পোস্টটি মন্তব্যের ভারে ভারাক্রান্ত হওয়ায় লক্ষ্য করলাম পেজটি লোড হতে প্রচুর সময় ক্ষেপণ হচ্ছে। তাতে নতুন ব্লগাররা সময় মতো পেজ আপলোড না হবার কারণে হয় নিরাশ হচ্ছেন নতুবা মুখ ফিরিয়ে নিচ্ছেন। বিধায় শব্দনীড় এর নতুন বন্ধুদের কাজে আসবে ভেবে সরাসরি মন্তব্য ঘর বন্ধ রেখে প্রকাশ করলাম নতুন পোস্ট। আপনার অনুভূতি জানানোর কোন প্রয়োজন নেই। নির্দেশ মালা আনুযায়ী কাজ করে সাফল্য পেলেই আমি নিজেতে নিজের সার্থকতা খুঁজে পাবো। তো আসুন শুরু করা যাক মহাকাব্য। বিরক্ত হলে নিজ দায়িত্বে পোস্ট দাতাকে তিরস্কৃত করুন ক্ষতি নেই। অদৃশ্য অসন্তুষ্টি আমার পথের পাথেয় হয়ে রইবে।

শব্দনীড় এ দেখি কতটা সহজে নিজের প্রোফাইল ছবি আপলোড করা যায় !!

প্রথমে http://en.gravatar.com/ অথবা http://en.gravatar.com/ এড্রেসটি কপি করে ভিন্ন ট্যাবে এর মূল সাইটে প্রবেশ করুন। আংশিক প্রদর্শিত।

শব্দনীড় ব্লগ সাইটটিতে নিবন্ধন করার সময় যে ই-মেইল এড্রেসটি ব্যবহার করেছিলেন, লাল চিহ্নিত স্থানে ক্লিক করে সেই একই ই-মেইল ঠিকানা দিয়ে এখানেও নিবন্ধন বা সাইন আপ করুন।

সাইন আপ হয়ে গেলে এই ম্যাসেজটি দেখতে পাবেন।
উইন্ডোটি ক্লোজ করে দিন টুপ করে। এবার আপনার ব্যবহৃত মেইল ঠিকানাটি খুলুন। এবং ইনবক্সেই পেয়ে যাবেন একটি অভিনন্দন বার্তাসহ লিংক। লিঙ্কটায় ক্লিক করলে আপনাকে নিয়ে আসবে এখানে।

এখানে ইমেইল ঠিকানা ঠিক থাকলেই চলবে। Username: Password: ব্লগে যেটা দিয়েছিলেন সেটা বসিয়ে দিন। Username: নামটি চেক করে অ্যাভাইল্যাবল না হলে নিজের পছন্দের Username: নাম বসিয়ে Password: বসিয়ে দিন। এবং পুনরায় সাইনআপ করুন।

সাইনআপ সাকসেস হলে নতুন এই পাতার লাল রঙে চিহ্নিত অংশে ক্লিক করুন।

লাল বৃত্তাকার স্থানে ক্লিক করুন।

ছবি কোথা থেকে আপলোড করবেন। সিলেক্ট করে দিন।

আপনার ছবিটি আপনার কম্পিউটার অথবা ক্যামেরা থেকে আপলোড করুন। যদি আগে থেকেই 220×220 করা থাকে তাহলে সহজ। সুতরাং আগে থেকে ঐ মাপের ছবি রিসাইজ করা যায় এমন কোনো সফট্ওয়্যার দিয়ে তৈরী রাখুন। কথাটা এ কারণে বললাম, ধরুন এমন ছবি দিতে বা আনতে চান সেটা আপলোড করার পর দেখা গেল ছবিটির যে পরিমান অংশ আপনি পেতে চান, তা হয়তো পাচ্ছেন না।

এখন ছবিটা আপনার পছন্দ আনুযায়ী ক্রপ করে G ক্যাটাগরীতে সিলেক্ট করুন।

এখন শেষ পর্যায়ে। যে ছবিটি ব্লগ সাইটে আনতে চাইছেন সেটাকে ক্লিক করে পপ আপ মেন্যু ওপেন হলে কনফার্ম করে দিন এবং নিশ্চিন্তে লগআউট হয়ে চলে আসুন। কিছুক্ষণের মধ্যে আপনার কাঙ্খিত ছবিটি আপনার প্রোফাইল আইকন হয়ে auto চলে আসবে শব্দনীড় এ।

তো শুরু হয়ে যাক। কেনো আর অপেক্ষা !! হাতের কাছেই যখন সহজ বুদ্ধিটি রয়েছে আসুন না হয় কাজে লেগে পড়ি। সবাইকে ধন্যবাদ। এবং শুভ ব্লগিং।

আরেকটি জরুরী কথা: অনেকে মন্তব্য করতে যেয়ে হঠাৎ করেই মন্তব্য করতে পারেন না। যেই না মন্তব্য করলেন অমনি একটা এরর মেসেজ ভেসে উঠে Not Acceptable! An appropriate representation of the requested resource could not be found on this server. This error was generated by Mod_Security. ভয় পাবার কিছু নেই। আপনি যদি মজিলা ব্রাউজার ব্যবহারকারী হোন তাহলে শ্রেফ ব্রাউজারের Tools > Options > Privacy > Clear your recent history > all history ‘র বাটনে নিশ্চিন্তে একটা ক্লিক করে সকল কুকিজ মুছে দিয়ে পিসি রিস্টার্ট দিন। ব্যাস।

আপনার পিসির C ড্রাইভের উইন্ডোজ এর Prefetch থেকে সব মুছে দিয়ে CCleaner দিয়ে সব জান্ক এবং কুকীজ স্ক্যানিং করে মুছে দিন।

ফ্রি CCleaner এখানে : ccleaner.

পরিশেষ: এই লিঙ্কটি দেখতে পারেন। শব্দনীড় এর অতিথিরা লক্ষ্য করুন … প্রয়োজন হবে।

রেটিং পেলে বুঝবো পোস্টটি আপনাদের কতটা কাজে লেগেছে। ধন্যবাদ।

GD Star Rating
loading...
GD Star Rating
loading...
এই পোস্টের বিষয়বস্তু ও বক্তব্য একান্তই পোস্ট লেখকের নিজের,লেখার যে কোন নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব লেখকের। অনুরূপভাবে যে কোন মন্তব্যের নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব সংশ্লিষ্ট মন্তব্যকারীর।
▽ এই পোস্টের ব্যাপারে আপনার কোন আপত্তি আছে?

কোন মন্তব্য নেই

মন্তব্য বন্ধ আছে।