শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আন্তর্জাতিক ফ্লাইট এর লাগেজ চেক বড়ো অদ্ভুত। প্রথমে বিমান বন্দর এ ঢোকার পর লাগেজ স্ক্যান করে সংশ্লিষ্ট বিমান কোম্পানি লাগেজ টি গ্রহণ করে অন্য একটি কাউন্টারে পাঠানো হয়। সেখানে স্ক্যান করে উনারা গণহারে লাগেজ খুলে ম্যানুয়ালী চেক করেন। আপনার সাজানো গোছানো লাগেজ টা তছনছ করে ছাড়েন।

পৃথিবীর বিমান বন্দর এ এরকম অত্যাধুনিক লাগেজ চেকিং কোথাও পাওয়া যাবে কিনা সন্দেহ আছে।

লাগেজ ম্যানুয়ালী চেক করা হয় তখনই যখন স্ক্যান এ সন্দেহ জনক কিছু দেখা যায়। লাগেজ খুলে সন্দেহ জনক বস্তুটি ম্যানুয়ালী চেক করা হয়। পৃথিবীর অনেক দেশের 📺 টিভি তে বর্ডার সিকিউরিটি নামক অনুষ্ঠান আছে।অনুষ্ঠান গুলো খুবই জনপ্রিয়। আমাদের দেশের টিভি চ্যানেল গুলো বিমান বন্দর এর নিরাপত্তা এবং কাষ্টমস চেকিং এর উপর অনুষ্ঠান তৈরি করতে পারে।

চট্টগ্রাম বিমান বন্দর থেকে আমি ঢাকা যাব। আমার লাগেজ স্ক্যান করার পর যিনি স্ক্যান করেন তিনি আমার সর্বশেষ গন্তব্য জানার পর আমার কাছে বকশিস চেয়েছিলেন। এই হল অবস্থা।

আমাদের দেশের বিমান বন্দর গুলোতেই সবচেয়ে বেশি ইউনিফর্ম বিহীন কর্মরত মানুষ চোখে পড়ে। বিদেশের বিমান বন্দর এ ডিউটি ফ্রি শপ এ কর্মরত প্রত্যেক কর্মীদের নির্দিষ্ট পোষাক আছে।

নির্দিষ্ট পোষাক এবং নামের ব্যাজ যাত্রী এবং কর্মীদের কে আলাদা করতে সাহায্য করবে। নামের ব্যাজ থাকলে অবৈধ কাজ করতে বাঁধা হয়ে দাঁড়াতে পারে।
ইউরোপ আমেরিকা সিঙ্গাপুর হতে হলে নিয়ম মানতে হবে। শৃঙ্খলা আনতে হবে। হযবরল উন্নয়ন এ কেউবা এগিয়ে যেতে পারে সামগ্রিক উন্নয়ন অসম্ভব।

সুকান্ত ভট্টাচার্যের এর কবিতার মতো লাইনে দাঁড়াতে হবে।

VN:R_U [1.9.22_1171]
রেটিং করুন:
Rating: 5.0/5 (1 vote cast)
এলেবেলে - ৩৫, 5.0 out of 5 based on 1 rating
FavoriteLoadingলেখা প্রিয়তে নিন

মিতা সম্পর্কে

দিন ফেলে রাতে দৌড়াই; রাত ফেলে দিনে। শরীর ফেলে মনে দৌড়াই; মন ফেলে শরীরে।সব পাই,আবার কিছুমাত্রও পাই না। স্বপ্ন ঊড়ে বারে বারে,তবুও স্বপ্ন দেখি লেখাপড়া ক্লাস ফাইভ ।
এই পোস্টের বিষয়বস্তু ও বক্তব্য একান্তই পোস্ট লেখকের নিজের,লেখার যে কোন নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব লেখকের। অনুরূপভাবে যে কোন মন্তব্যের নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব সংশ্লিষ্ট মন্তব্যকারীর।
এই লেখাটি পোস্ট করা হয়েছে অন্যান্য-এ। স্থায়ী লিংক বুকমার্ক করুন।

৩ Responses to এলেবেলে – ৩৫

  1. মুরুব্বী বলেছেনঃ

    হযবরল উন্নয়ন এ কেউবা এগিয়ে যেতে পারে; সামগ্রিক উন্নয়ন অসম্ভব। https://www.shobdonir.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_good.gif

    VN:R_U [1.9.22_1171]
    Rating: 0 (from 0 votes)
  2. সৌমিত্র চক্রবর্তী বলেছেনঃ

    শৃঙ্খলা আনতে হবে।

    VN:R_U [1.9.22_1171]
    Rating: 0 (from 0 votes)
  3. রিয়া রিয়া বলেছেনঃ

    সুকান্ত ভট্টাচার্যের এর কবিতার মতো লাইনে দাঁড়াতে হবে। https://www.shobdonir.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_good.gif

    VN:R_U [1.9.22_1171]
    Rating: 0 (from 0 votes)

মন্তব্য প্রধান বন্ধ আছে।