অনলাইনে কেনাকাটার ক্ষেত্রে বাংলাদেশের জনপ্রিয় সাইট কোনটি? এটি কেন জনপ্রিয়?

hyu

কোন সাইটকে নির্দিষ্ট করে সবচেয়ে জনপ্রিয় বলাটা সম্ভবত ঠিক হবেনা। কারণ আমাদের দেশে অনেক গুলো ই-কমার্স সাইট খুব ভালো কাজ করছে। এটার জন্য যথেষ্ট কারণও আছে। নিচে কয়েকটি ই-কমার্স সাইট নিয়ে আলোচনা করা হলো এবং কেন এগুলো জনপ্রিয় সেটা ও তুলে ধরা হলো।

*দারাজঃ *নিঃসন্দেহে দারাজ এখন দেশের সবচেয়ে বড় ই-কমার্স প্লাটফর্ম। ২০১২ সালে দারাজের ব্যবসায়িক কার্যক্রম যখন শুরু হয় তখন দেশের অনেক ই-কমার্স শুরুই হয়নি। কিন্তু বাংলাদেশে দারাজ তাদের কার্যক্রম শুরু করে ২০১৫। শুরু থেকেই তারা মার্কেটিং এ মনযোগ দেয়। দেশের তারকাদের এম্বাসেডর করে তারা প্রচার শুরু করে। শুরু থেকেই দারাজ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অফিসিয়াল স্পনসর হয়। যার ফলে খুব দ্রুত দেশের আনাচে কানাচে দারাজের নাম ছড়িয়ে পরে। তারা দেশের সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম এতে কোন সন্দেহ নেই।

*চালডালঃ* যদি দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় পণ্যের কথা বলা হয় তাহলে চালডালকে সবার উপরে রাখতে হবে। তারা নির্দিষ্ট করে নিত্য প্রয়োজনীয় পণ্য নিয়ে কাজ করছে। এ ধরণের পণ্যের জন্য তারা একটি বিশ্বস্ত নাম।

*নিলামঃ* নিলাম (https://nilam.xyz/) যদিও সাম্প্রতিক সময়ে কাজ শুরু করেছে তবুও এই অল্প সময়েই তারা মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এর বড় কারণ তাদের ০% কার্ডলেস ইএমআই। আপনার যদি কোন ক্রেডিট কার্ড না ও থাকে তারপর ও তারা আপনাকে সুযোগ দিচ্ছে কেনাকাটার সুযোগ। আপনি কার্ড ছাড়াই কিস্তিতে পণ্য কিনতে পারছেন নিলাম থেকে। স্মার্টফোন, টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন সহ যে কোন পণ্য।

রকমারিঃ বই কেনার জন্য সবচেয়ে বিশ্বস্ত নাম। এখানে দেশি বিদেশি সব ধরণের বই পাওয়া যায়। বই প্রেমীদের কাছে রকমারি এক আস্থার নাম।

পিকাবুঃ ইলেকট্রনিক পণ্য কেনা বেচার জন্য পিকাবু দেশীয় মার্কেট ইতিমধ্যে অনেকটা ধরতে সক্ষম হয়েছে।

GD Star Rating
loading...
GD Star Rating
loading...
এই পোস্টের বিষয়বস্তু ও বক্তব্য একান্তই পোস্ট লেখকের নিজের,লেখার যে কোন নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব লেখকের। অনুরূপভাবে যে কোন মন্তব্যের নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব সংশ্লিষ্ট মন্তব্যকারীর।
▽ এই পোস্টের ব্যাপারে আপনার কোন আপত্তি আছে?

কোন মন্তব্য নেই

মন্তব্য করুন