বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ও সবচেয়ে বড় ই- কমার্স সাইট কোনটি?

ffgh

১৮ কোটি মানুষের একটি বড় মার্কেট হওয়ায় বাংলাদেশ বর্তমান বিশ্বের ই-কমার্স ব্যবসার একটি স্বর্গরাজ্য। এখানে গত এক দশকে অসংখ্য ই-কমার্স ব্যবসা শুরু করেছে। এর মধ্যে অনেক গুলোই ঝড়ে পরেছে, আবার অনেক গুলো সঠিক মার্কেট রিসার্চ ও মার্কেটিং কৌশল নিয়ে এখন ও টিকে আছে ও খুব ভালো ব্যবসা করছে। তাই একটি নির্দিষ্ট ই-কমার্স সাইটকে সবচেয়ে ভালো ও বড় বলা ঠিক হবেনা। কারন আমাদের দেশের ই-কমার্সে এমাজন এর মতো কোন একক কোম্পানি মনোপোলি করতে পারছেনা। বরং যে ই-কমার্স যে রকম পন্য নিয়ে কাজ করছে সে অনুযায়ী একটি লিস্ট করলে বুঝতে সুবিধা হবে। তাই এখানে বাংলাদেশের টপ ই-কমার্স সাইট গুলোর ব্যাপারে আলোচনা করা হলো সংক্ষেপে।

১। ডারাজঃ এখন পর্যন্ত ডারাজকেই মার্কেট লিডার ধরা হয়। তারা সব ধরণের পন্য বিক্রি করে থাকে।

২। নিলাম (https://nilam.xyz/): নিলাম একটি ইউনিক ই-কমার্স প্ল্যাটফর্ম। এটা শুধু কেনা বেচার প্ল্যাটফর্ম নয়। এখানে চাইলে আপনার কোন পন্য নিলাম ও করতে পারবেন। অকশানে গিয়ে এটা আপনার পন্য আপনি চাইলেই বিড এর জন্য উঠাতে পারবেন।

৩। রকমারিঃ রকমারি বই কেনার জন্য এখন পর্যন্ত দেশের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম। এখানে সব প্রকাশনীর সকল বই পাওয়া যায়। চাইলে বাইরের বই ও অর্ডার করতে পারবেন। যে বই স্টকে নেই সেটা স্টক করার জন্য রিকুয়েস্ট ও করা যায়।

৪। পিকাবুঃ ইলেকট্রনিক গ্যাজেট কেনা বেচার জন্য খুব ভালো।

৫। চালডালঃ নিত্য প্রয়োজনীয় পন্য কেনার জন্য সবচেয়ে বিশ্বস্ত জায়গা চালডাল।

GD Star Rating
loading...
GD Star Rating
loading...
বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ও সবচেয়ে বড় ই- কমার্স সাইট কোনটি ?, 5.0 out of 5 based on 1 rating
এই পোস্টের বিষয়বস্তু ও বক্তব্য একান্তই পোস্ট লেখকের নিজের,লেখার যে কোন নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব লেখকের। অনুরূপভাবে যে কোন মন্তব্যের নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব সংশ্লিষ্ট মন্তব্যকারীর।
▽ এই পোস্টের ব্যাপারে আপনার কোন আপত্তি আছে?

১টি মন্তব্য (লেখকের ০টি) | ১ জন মন্তব্যকারী

  1. মুরুব্বী : ২৩-১১-২০২২ | ১৮:২০ |

    ধন্যবাদ।

    GD Star Rating
    loading...

মন্তব্য করুন