করোনা ভাইরাস ঠেকাতে আমরা অনেকেই অনেক কিছু করছি- সচেতনতার জন্য লিফলেট, মাস্ক, সাবান এবং কি লকডাউন মোকাবেলার জন্য দরিদ্র অসহায়দের মাঝে খাবার বিতরণ! আপাত দৃষ্টিতে এই কাজগুলো খুব ভাল কাজ। এবং এসব করে আমাদের আত্ম তুষ্টিরও অভাব নাই।

কিন্তু এই ভাইরাস ঠেকাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে কিছু না করা!

হ্যাঁ ভাই। আপনি কিছু না করে শুধু মাত্র নিজেকে একা করে ফেলুন অন্যদের থেকে সরিয়ে রাখুন। হোক তা ঘরে বা ঘরের বাহিরে আপনি শুধু আলাদা হয়ে যান! ..
বিশ্বাস করুন এটিই হবে এই ভাইরাস ঠেকাতে সবচেয়ে বড় কাজ। এবং আপনার নিজের ও অন্যের কল্যাণের জন্য সর্বাধিক গুরুত্বপূর্ণ। কারন করোনা ভাইরাস এমন একটি ভাইরাস যা শুধু মাত্র মানুষই বহন করতে পারে, মানে এই ভাইরাস শুধু মাত্র মানুষের শরীরেই বসবাস করতে পারে।

তাহলে আপনি নিজেই ভাবুন। আপনার নিজের ও অন্যের উপকার যদি করতে হয় তাহলে কি করতে হবে? সবচেয়ে বেশি উপকার হবে যদি কিছু না করে একা হয়ে যান। এই যুদ্ধটাই এমন। তা নইলে আগামী বিশেষজ্ঞদের মতে এটি সারা পৃথিবীর মানুষকে নিজেদের বসবাসের জন্য দখল করে নেবে। এর মধ্যে ঝরে পড়বে দশ শতাংশ প্রাণ! মানে প্রায় ছয় কোটি মানুষ!

প্লিজ ঘরে থাকুন। একা থাকার সুযোগে বেশি বেশি এবাদত করুন। কোরান পাঠ, জিকির, ও নামাজের মাধ্যমে স্রষ্টার সান্নিধ্যে থাকার সুযোগ লাভ করুন। আল্লাহ সকলের মঙ্গল করুন। আমীন…

VN:R_U [1.9.22_1171]
রেটিং করুন:
Rating: 5.0/5 (2 votes cast)
মানুষের শরীরই করোনার বাড়ি, 5.0 out of 5 based on 2 ratings
FavoriteLoadingলেখা প্রিয়তে নিন

দাউদুল ইসলাম সম্পর্কে

সব সময় নিজেকে বলি- মানুষ হবি যদি- অন্ধকার ঘরে যখন একা থাকবি তখন নিজেকে জিজ্ঞেস করে নিস তুই কতটা মানুষ। কতটা তোর সভ্যতা কতটা তোর ভদ্রতা! স্নান ঘরে যখন একা শাওয়ারের নিচে দাঁড়াস- তখন নিজেকে জিজ্ঞেস করিস কত টা আছে তোর মনুষত্বের রুচি! জিজ্ঞেস করিস কতটা তুই ভদ্র, সভ্য!
এই পোস্টের বিষয়বস্তু ও বক্তব্য একান্তই পোস্ট লেখকের নিজের,লেখার যে কোন নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব লেখকের। অনুরূপভাবে যে কোন মন্তব্যের নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব সংশ্লিষ্ট মন্তব্যকারীর।
এই লেখাটি পোস্ট করা হয়েছে চিকিৎসা ও স্বাস্থ্য-এ এবং ট্যাগ হয়েছে স্থায়ী লিংক বুকমার্ক করুন।

৪ Responses to মানুষের শরীরই করোনার বাড়ি

  1. মুরুব্বী বলেছেনঃ

    এই যুদ্ধে জিততে হবে। সময়োপযুগী পরামর্শের জন্য ধন্যবাদ স্যার। https://www.shobdonir.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_good.gif

    VN:R_U [1.9.22_1171]
    Rating: +1 (from 1 vote)
  2. একনিষ্ঠ অনুগত বলেছেনঃ

    ধারণাটি মন্দ নয়, আইসোলেশন এর প্রকৃত অর্থ এটাই।

    VN:R_U [1.9.22_1171]
    Rating: 0 (from 0 votes)
  3. ফয়জুল মহী বলেছেনঃ

    Ameen 

    VN:R_U [1.9.22_1171]
    Rating: 0 (from 0 votes)
  4. সৌমিত্র চক্রবর্তী বলেছেনঃ

    ভাইরাস ঠেকাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে কিছু না করা!

    কিছু না করে শুধু মাত্র নিজেকে একা করে ফেলুন অন্যদের থেকে সরিয়ে রাখুন। হোক তা ঘরে বা ঘরের বাহিরে আপনি শুধু আলাদা হয়ে যান! https://www.shobdonir.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_good.gif

    VN:R_U [1.9.22_1171]
    Rating: 0 (from 0 votes)

মন্তব্য প্রধান বন্ধ আছে।